এতিম
- শেখ শান্ত বিন আব্দুর রাজ্জাক ২৯-০৪-২০২৪

এতিম যারা নয় যে তারা
এই ধরাতে সুখী
মা-বাবা নেই আদর ছাড়া
জীবন বড় দুঃখী ।
যেখানে যায় সেখানে পায়
করুণ অবহেলা
জীবন তায় শুধুই খায়
উস্টা লাথি ঠেলা ।
কুসুম বলে যেতে চলে
হয়ে যা তুই দূর
বোঝেনা কেউ ব্যথার ঢেউ
নদী সমুদ্দুর ।
যা থাকে ধন করে হরণ
দেয় যে পথে ঠেলে
বুঝবে তারা একটু দাঁড়া
চক্ষু বুজে গেলে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।